অন্ধকারেই শেষ নিঃশ্বাস ত্যাগ করবার সাধ আমার..... কালোর মাঝে শেষ নিঃশ্বাস ত্যাগ করবার সাধ.. কেউ কি খবর দেবে তোমায় ? শেষ নিঃশ্বাস নেবার সময়... তোমার হাতেই হাত রেখে চলে যাবার সাধ আমার, তোমার চোখে চোখ রেখে চোখ বুজবার সাধ ।
হয়তো আমার হাতের ছোঁয়ায়, কিংবা চোখের চাহনিতে... অথবা দু ঠোটের কোণায় লুকিয়ে রবে এক বিন্দু রহস্য ! রহস্যতেই রাখবে তোমায় চলে যাবার রাত আমার, রহস্যতেই রাখবে আমার বিদায় নেবার রাত ।
আমি চলে যাবার পরে কষ্ট দেবে কাকে ? বলো কে ফেলবে তোমায় ভেবে অনেক চোখের জল ? আমি বিদায় নেবার পরে কাঁদাবে আর কাকে ? বলো কে ঝরাবে তোমার জন্যে অশ্রু অবিরল ?
জানি- সব চলবে আগের মতই, উঠবে ঠিক-ই চাঁদ, দিনের পিছু তাড়া করে আসবে ঠিক-ই রাত ; হয়তো কেউ আর ভাববেনা রাত জেগে.. করবেনা আর কারও চোখে অশ্রু টলোমলো.. তাতে তোমার কি আসে যায় বলো ?
গভীর রাতে ছাদের কোণে বসে, উদাস চোখে রইবেনা কেউ আকাশ পানে চেয়ে... করবেনা কেউ গল্প চাঁদের সাথে ; তোমায় নিয়ে লিখতে দু-চার লাইন, বসবেনা কেউ কাগজ কলম হাতে... তোমার বলো কি যায়-আসে তাতে ?
তোমার অবহেলা নিয়েই মরে যাবার সাধ আমার, চিরতরে চলে যাবার সাধ ; ইচ্ছা-আবেগ-ভালবাসার, গলা টিপে হত্যা করে তোমার থেকে দূরে যাবার সাধ ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
হয়তো কেউ আর ভাববেনা রাত জেগে..
করবেনা আর কারও চোখে অশ্রু টলোমলো..
তাতে তোমার কি আসে যায় বলো ?-----------অপূর্ব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।